জিয়াউর রহমানকে ভিলেন বানানোর চেষ্টা হয়েছে : রিজভী

সংগ্রহীত

জিয়াউর রহমানকে ভিলেন বানানোর চেষ্টা হয়েছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জিয়াউর রহমানকে ভিলেন বানানোর চেষ্টা করা হয়েছে। তাদের কথা হচ্ছে, কী ব্যাপার তুমি স্বাধীনতা ঘোষণা করলে কেন? এজন্য তাদের এত ক্ষোভ! এজন্য কত নতুন নতুন তত্ত্ব তারা দিচ্ছেন। এবার তারা বলেছেন ২৫ ও ২৬ মার্চ নাকি চট্টগ্রামে যারা ব্যারিকেড দিয়েছে, তাদের গুলি করে হত্যা করেছে জিয়াউর রহমান!

আজ মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ব্যারিস্টার মওদুদ আহমেদ, বেগম সেলিমা রহমান ও ডা. ফরহাদ হালিম ডোনারসহ বিএনপির সকল জাতীয় নেতৃবৃন্দের রোগমুক্তিসহ সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের রুহের মাগফিরাত কামনায়   কেন্দ্রীয় বিএনপি এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

করোনার টিকা প্রসঙ্গে বিএনপির এই  মুখপাত্র বলেন, ভারত বাংলাদেশে যে টিকা দিয়েছে তা নিয়ে আন্তর্জাতিকভাবে সন্দেহ তৈরি হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স বলেছিল, এই টিকা পরীক্ষামূলকভাবে চালু হবে বাংলাদেশে। ভারতের এই টিকা নরওয়ে, ডেনমার্ক বন্ধ করে দিয়েছে। ওটা তো ছিল অক্সফোর্ডের তৈরি, আর আমাদের যেটা দিয়েছে সেটা ভারতের। যেটা উৎপাদন করেছে ভারত।

তিনি আরও বলেন, আমি আগেও বলেছি, এখনও বলছি। আমি যেহেতু এই টিকার বিরোধিতা করেছি, যৌক্তিকভাবেই করেছি। আমি এই টিকা নেব না। আজকে প্রমাণিত হলো, এই টিকার কার্যকারিতা নেই। এই টিকা জীবনঘাতি, এই টিকার বিরুদ্ধে সারা দুনিয়া থেকে ধিক্কার দিচ্ছে।