জ্বলন্ত গাড়িতে ১৯ মাস বয়সী মেয়েকে ফেলে যাওয়ায় পিতার ২৮ বছর কারাদণ্ড

জ্বলন্ত গাড়িতে ১৯ মাস বয়সী মেয়েকে ফেলে যাওয়ায় পিতার ২৮ বছর কারাদণ্ড

জ্বলন্ত গাড়িতে ১৯ মাস বয়সী মেয়েকে ফেলে পালানোয় যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার ইমহোটেপ ও. নরম্যান নামে এক লোককে ২৮ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। পুলিশের তাড়া খেয়ে পালানোর সময় তিনি শিশুটিকে ফেলে পালিয়ে যান। এই ঘটনায় শিশুটি মৃত্যুবরণ করে।

স্থানীয় সময় গত মঙ্গলবার তাকে এই দণ্ড দেওয়া হয়। এক প্রতিবেদনে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, ২০১৯ সালের এপ্রিলে পুলিশের তাড়া খেয়ে পালানোর সময় তার গাড়িতে আগুন ও ধোঁয়া উড়তে দেখা যায়। কিন্তু গাড়ি না থামিয়ে নরম্যান জ্বলন্ত গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। এসময় তার ১৯ মাস বয়সী শিশু গাড়ির ভিতরেই ছিলো। তার ব্যাকপ্যাকে অবৈধ মাদক ছিলো বলে জানায় পুলিশ।

দমকল কর্মীরা গাড়ি থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে। শিশুটির নাম ছিল জেনা নরম্যান। আগুনে পুড়ে এবং কার্বন মনোঅক্সাইড বিষক্রিয়ায় শিশুটি মৃত্যুবরণ করে বলে বিবৃতিতে জানানো হয়।

ঘণ্টাখানেক পরেই অভিযুক্ত পিতাকে জঙ্গল থেকে আটক করা হয়। সে জানায়, সে ভেবেছিলো তাকে তাড়া করা পুলিশেরা শিশুটিকে উদ্ধার করবে।

একাধিক অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ২৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়। মুক্তির আগে তাকে অন্তত সাজার ৮৫ শতাংশ ভোগ করতে হবে বলে প্রতিবেদনে জানানো হয়।