টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইতোমধ্যে ১-০ ব্যাবধানে এগিয়ে থাকা বাংলাদেশ সিরিজ জেতার লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

দক্ষিণ আফ্রিকা দলে এনেছে তিন পরিবর্তন। অ্যাইডেন মার্করামের বদলে দলে এসেছেন কুইন্টন ডি কক। এছাড়া মার্কো জানসেন এবং আন্দিলে ফেহলুকওয়াইয়োর বদলে দলে এসেছেন তাবরেইজ শামসি ও ওয়েইন পারনেল।

জোহানেসবার্গ ওয়ান্ডারার্স ক্রিকেট গ্রাউন্ডে আজ গোলাপি জার্সি পরে খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতার লক্ষ্যে ‘পিঙ্ক ডে’ ম্যাচের অংশ হিসেবে এই জার্সি পরে মাঠে নেমেছে স্বাগতিকরা।

আজ এই ম্যাচের প্রতিটি চারের জন্য এক হাজার, ক্যাচ ও ছয়ের জন্য ১০ হাজার আফ্রিকান র‍্যান্ড আয় হবে। যা চারলট মেক্সিকি জোহানেসবার্গ অ্যাকাডেমিক হাসপাতালে প্রদান করা হবে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কাইল ভেরেইনে (উইকেট রক্ষক), জানেমান মালান, কুইন্টন ডি কক, ডেভিড মিলার, রাসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, ওয়েইন পারনেল, তাবরেইজ শামসি, লুঙ্গি এনগিডি।