টানা জয়ে তিনে উঠে আসলো বার্সেলোনা

টানা জয়ে তিনে উঠে আসলো বার্সেলোনা

সর্বশেষ তিন ম্যাচেই চারটি করে গোল করেছিল বার্সেলোনা। তবে লা লিগায় এলচের বিপক্ষে সেই ধারা অব্যাহত রাখতে পারলো না জাভির দল। গোলের সংখ্যা কমলেও এলচের বিপক্ষে তাদের মাঠে ২-১ ব্যবধানে জয়লাভ করেছে বার্সা।

এলচের মাঠ ম্যানুয়েল মার্টিনেজ ভালেরোতে বার্সেলোনা অনেক সুযোগ পেলেও কাজে লাগাতে পেরেছে কেবল দুটি। তাও এসেছে দুই বদলি খেলোয়াড় ফেরান তোরেস ও মেমফিস ডিপাইয়ের পা থেকে।

ম্যাচের প্রথম গোল দেখতে অপেক্ষা করতে হয় ৪৪তম মিনিট পর্যন্ত। ঘরের মাঠে শুরুতে লিড নেয় স্বাগতিক এলচে। মধ্যমাঠ থেকে পেদ্রি বল ক্লিয়ার করতে গিয়ে বরং দারুণ এক পাস দিয়ে বসেন এলচে স্ট্রাইকার ফিদেল চাভেসকে। সেখান থেকে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নিতে ভুল করেনি এলচের চাভেস।

প্রথমার্ধে দারুণ কিছু সুযোগ মিস করে পিছিয়ে থাকা বার্সা ম্যাচে সমতা ফেরায় ৬০তম মিনিটে। দেম্বেলের ক্রস থেকে আলবার অ্যাসিস্টে গোল করেন তোরেস। ম্যাচ জয়ী গোল আসে ৮৪তম মিনিটে। পেনাল্টি থেকে বল জালে জড়িয়ে বার্সার গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেন ডিপাই। শেষদিকে রেফারির সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে সাইডলাইন থেকে লাল কার্ড দেখেন এলচের হাভিয়ের পাস্তোর।

এই জয়ে বার্সা ২৬ ম্যাচে ১৩ জয় ও ৯ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে। লিগে ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।