টানা তিন ম্যাচে বার্সার গোলের হালি পূর্ণ

টানা তিন ম্যাচে বার্সার গোলের হালি পূর্ণ

চলতি মৌসুমে বিলবাওয়ের সাথে প্রথম দুই দেখায় পরাজয়ের তিক্ত স্বাদ পেতে হয় বার্সেলোনার। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সেই পরাজয়ের ক্ষোভই যেন মেটালো দলটি। পুরো ম্যাচে একক আধিপত্য ধরে রেখে বিলবাওকে গুড়িয়ে দিয়েছে কাতালানরা। ন্যু ক্যাম্পে বিলবাওর বিপক্ষে ৭২ শতাংশ বল দখল রাখে স্বাগতিকরা। এমনকি প্রতিপক্ষের জালে ১৭টি শট করে বার্সা। বিপরীতে বিলবাও নিতে পারে কেবল ৬টি শট।

ন্যু ক্যাম্পে বার্সার পক্ষে প্রথম জাল খুঁজে পান স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং। আলভেসের কর্ণার থেকে পিকের হেড ক্রসবারে লেগে ফিরে আসলে ফিরতি বল জালে জড়ান অবামেয়াং। ভ্যালেন্সিয়ার বিপক্ষে হ্যাটট্রিকের পর টানা তৃতীয় ম্যাচেও গোলের দেখা পেল আর্সেনাল থেকে বার্সার জার্সি গায়ে জড়ানো এই স্ট্রাইকার। প্রথমার্ধে আর কোনও গোল আদায় করতে পারেনি স্বাগতিকরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধের নায়ক বার্সায় প্রায় ব্রাত্য হয়ে পড়া উসমান দেম্বেলে। ৬৭তম মিনিটে ফেরান তোরেসের বদলে মাঠে নামা এই স্ট্রাইকার একটি গোল ও দুটি অ্যাসিস্ট করে। ৭৩তম মিনিটে ডি ইয়ংয়ের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই ফেঞ্চ ফরোয়ার্ড।

পরবর্তীতে ৯০তম মিনিটে দেম্বেলের পাস থেকে ডি ইয়ং এবং অতিরিক্ত সময়ে মেমফিস ডিপাই গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ে ২৬ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট তুলে চতুর্থ স্থানে আছে কাতালানরা। সমান ম্যাচে ৩৭ পয়েন্টে অষ্টম স্থানে বিলবাও। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।