টিকা থেকে বাঁচতে স্বাস্থ্যকর্মী দেখে গ্রামসুদ্ধ লোক ঝাঁপ দিলো নদীতে

সংগ্রহীত

টিকা থেকে বাঁচতে স্বাস্থ্যকর্মী দেখে গ্রামসুদ্ধ লোক ঝাঁপ দিলো নদীতে

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনার সংক্রমণ। অতিমাত্রায় সংক্রমণের রাশ টানতে দেশটিতে চলছে টিকাকরণ প্রক্রিয়া। তবে অধিক জনসংখ্যার এই দেশে সকলকে টিকাকরণের আওতায় আনতে কার্যত হিমশিম খাচ্ছে দেশটির সরকার।

সম্প্রতি দেখা মিলেছে টিকা না নেওয়ার জন্য জলে ঝাঁপ দেওয়ার মতো একটি বিরল ঘটনা। এই ঘটনাটি ঘটেছে ইউপি-র বড়বঙ্কি জেলার সিসাউন্ডা গ্রামে। টিকার হাত থেকে বাঁচতে প্রায় ২০০ জন গ্রামবাসী ঝাঁপিয়ে পড়েছে গ্রামেরই একটি নদীতে।

শনিবার গ্রামটিতে টিকা দেওয়ার জন্য পৌঁছায় স্বাস্থ্যকর্মীর একটি দল। তাদের দেখে গ্রামবাসীরা ছুট দেয় নদীর দিকে। জানা গেছে টিকা নিতে নারাজ বলে এই ঘটনা ঘটিয়েছে গ্রামবাসীরা। অনেক গ্রামবাসী আবার বলে, টিকাগুলি “বিষাক্ত” হওয়ার কারণে তাদের এই সিদ্ধান্ত।

সূত্রের খবর, টিকা না নেওয়ার কারণে অনেকে আবার গভীর জলে ঝাঁপ দেওয়ার হুমকিও দিয়েছে। ঘটনার বেশ খানিকটা সময় পড়ে স্বাস্থ্যকর্মীরা টিকা না দেওয়ার আশ্বাস দিলে তারা উঠে আসে। এই ঘটনায় কার্যত অবাক স্বাস্থ্য কর্মীদের একাংশ। তার কারণ এর আগে হয়তো তাদের এমন বিরল ঘটনার সম্মুখীন হতে হয়নি।

রামনগর উপ-বিভাগীয় ম্যাজিস্ট্রেট রাজীব কুমার শুক্লা এই বিষয়ে জানিয়েছেন, তিনি গ্রামবাসীদের টিকার বিষয়ে অবগত করছেন। এর ফলে গ্রামের ১৭০০ জনের মধ্যে ১৪ জন করোনার টিকা গ্রহণ করেছে।