টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত আরএসএস প্রধান

সংগ্রহীত

টিকা নেওয়ার পরও করোনায় আক্রান্ত আরএসএস প্রধান

গত ৭ মার্চ করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেন ভারতের রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। দ্বিতীয় ডোজের টিকা নেওয়ার আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোহন ভাগবত।

শুক্রবার (১০ এপ্রিল) রাতে আরএসএসের পক্ষ থেকে করা এক টুইটে এ তথ্য জানানো হয়েছে। 

তাকে নাগপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার অবস্থা স্থিতিশীল বলে আরএসএস’র পক্ষ থেকে শুক্রবার রাতে টুইট করে জানানো হয়েছে।

ওই টুইটে বলা হয়েছে, কোভিডের সাধারণ উপসর্গ রয়েছে ভাগবতের। তাকে নাগপুরের কিংসওয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার চিকিৎসা চলছে।

তার করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই আরএসএস প্রধানের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করছেন অনেকেই।

গত গত ৭ মার্চ কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ভাগবত। ওই একই দিনে টিকা নিয়েছিলেন আরএসএস-এর সাধারণ সম্পাদক সুরেশ ভাইয়াজি জোশীও। নাগপুরের ক্যান্সার ইনস্টিটিউট থেকে কোভিড টিকার প্রথম ডোজ নেন তারা। কিন্তু শুক্রবার রাতে জানা যায়, মোহন করোনা আক্রান্ত।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) ভারতের একটি ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী, আধাসামরিক ও বেসরকারি স্বেচ্ছা-সেবক সংগঠন। আরএসএস স্বেচ্ছাসেবকেরা ভারতের স্বাধীনতা আন্দোলন-সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে অংশ নিয়ে ভারতের একটি অগ্রণী হিন্দু জাতীয়তাবাদী সংগঠনে পরিণত হয়েছে। সংগঠনটির বর্তমান সভাপতি মোহন ভাগবত ও সাধারণ সুরেশ ভাইয়াজি জোশিও।