টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু ইংল্যান্ড ও শ্রীলঙ্কার

সংগ্রহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু ইংল্যান্ড ও শ্রীলঙ্কার

আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি শুরু করছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। বুধবার থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু করছে যাচ্ছে দল দুটো। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে কার্ডিফে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে প্রথম টি-টুয়েন্টি খেলতে নামবে দু’দল।

বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করতে এখন থেকে পরিকল্পনা করছে আন্তর্জাতিক অঙ্গনে খেলা টি-টুয়েন্টি দলগুলো। সেখানে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলতে নামছে ইংল্যান্ড। প্রস্তুতি সাড়ার লক্ষ্য লঙ্কানদেরও। তাই এই সিরিজকে গুরুত্বসহকারে নিচ্ছে দু’দল।

শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা বলেন, ‘আমাদের কাছে এই সিরিজ অনেক বেশি গুরুত্ব বহন করছে। টি-টুয়েন্টি বিশ্বকাপের সময় এগিয়ে আসছে। বিশ্বকাপের আগে যেক’টি টি-টুয়েন্টি আছে, সবগুলোই নিজেদের প্রস্তুত করতে কাজে দিবে। দ্বিপাক্ষীক সিরিজগুলো অনেক বেশি উপকার করবে।’

ইংল্যান্ডকে সমীহ করে পেরেরা বলেন, ‘নিজেদের কন্ডিশনে যেকোন ফরম্যাটে কঠিন প্রতিপক্ষ ইংল্যান্ড। টি-টুয়েন্টিতেও অনেক বেশি শক্তিশালী এই দলটি। সিরিজ জিততে হলে আমাদের সেরাটা খেলতে হবে।’

পেরেরার সুরে একই কথা বললেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়োইন মরগান। তিনি বলেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে প্রত্যকটি সিরিজই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকে প্রস্তুত হতে হবে আমাদের। যা দল সাজাতে সহায়তা করবে। এরমধ্যেই সিরিজ জয়ের স্বাদও নিতে হবে। শ্রীলঙ্কা ভালো দল। সিরিজ জিততে হলে তিন বিভাগেই আমাদের ভালো পারফরমেন্স করতে হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচের সর্বশেষ দু’টি সিরিজেই জয় পায় ইংল্যান্ড। এখন পর্যন্ত টি-টুয়েন্টি ক্রিকেটে ৯ ম্যাচ খেলেছে দু’দল। ইংল্যান্ড পাঁচ ম্যাচে ও শ্রীলঙ্কা চার ম্যাচে জয় পায়।
সূত্র : বাসস