টি-টোয়েন্টি সিরিজ খেলবে মুশফিকুর রহিমকে বাদ দিয়ে পাকিস্তানের বিপক্ষে

টি-টোয়েন্টি সিরিজ খেলবে মুশফিকুর রহিমকে বাদ দিয়ে পাকিস্তানের বিপক্ষে

মুশফিকুর রহিমকে বাদ দিয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাদের তালিকায় আরো আছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা লিটন দাস ও সৌম্য সরকার। ঘোষিত দল পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ১৯ নভেম্বর থেকে খেলা শুরু হবে।

বিশ্বকাপ চলাকালিন সাকিব আল হাসন ও মোহাম্মদ সাইফউদ্দিন ইনজুরিতে পড়ায় তারা দুজনও নেই পাকিস্তান সিরিজে। জায়গা হারিয়েছেন পেসার রুবেলও। আর ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আগেই জানিয়ে ছিলেন পাকিস্তান সফরে তিনি থাকবেন না।

দলে সুযোগ পেয়েছেন একাধিক ক্রিকেটার। যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর সঙ্গে চমকই বলতে হবে সাইফ হাসানকে। টেস্ট থেকে সরাসরি টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন। দীর্ঘদিন দলের সঙ্গে থাকা ইয়াসির আলীর রাব্বি সুযোগ পেয়েছেন, তার সাথে প্রথমবার টি-টোয়েন্টি দলে অলরাউন্ডার শহিদুল ইসলামের জায়গা হয়েছে। বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসেবে থাকা আমিনুল ইসলাম বিপ্লব এবার মূল দলে ফিরেছেন।

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলী।