টুঙ্গিপাড়া উপজেলায় আ.লীগের সদস্য শেখ হাসিনা, উপদেষ্টা শেখ রেহানা

টুঙ্গিপাড়া উপজেলায় আ.লীগের সদস্য শেখ হাসিনা, উপদেষ্টা শেখ রেহানা

প্রায় ২ বছর পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহবুব আলী খান এ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

কমিটিতে উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা হিসেবে প্রধানমন্ত্রীর চাচা শেখ কবির হোসেন, উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফজলুল করিম সেলিম এমপি, প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানা, চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি, ফজলুর রহমান মারুফসহ মোট ১৪ জনের তালিকা ঘোষণা  করা হয়েছে।

এছাড়া কার্যকরি সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চাচাতো ভাই শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মাহমুদ হাসান বাবুলসহ ৩৫ জনের নাম ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, গোপালগঞ্জ যখন মহকুমা ছিল, তখনো বঙ্গবন্ধু এখানকার আওয়ামী লীগের কমিটির ১ নম্বর সদস্য হতেন। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকেও টুঙ্গিপাড়া আওয়ামী লীগের ১ নম্বর সদস্য হিসেবে রাখা হয়ে থাকে। এবার আওয়ামী লীগ সভাপতি চেয়েছিলেন, তাঁকে উপদেষ্টা পরিষদে রাখা হোক। কিন্তু জেলার নেতাদের বিশেষ অনুরোধে তিনি ১ নম্বর সদস্য থাকতে রাজি হন।

জানা যায়, প্রায় ২ বছর আগে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শেখ আবুল বাশার খায়েরকে সভাপতি ও মো. বাবুল শেখকে সাধারণ সম্পাদক করে নাম ঘোষণা করেন।

এছাড়া সহ-সভাপতি পদে আছেন- সাবেক মেয়র ইলিয়াস হোসেন সরদার, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, মুন্সি এমদাদুল হক, শেখ শুকুর আহমেদ, শেখ আলী আহম্মেদ, শৈলেন্দ্রনাথ বাইন, গাজী গোলাম মোস্তফা, বর্তমান পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, বীর মুক্তিযোদ্ধা শেখ জাহাঙ্গীর হোসেন।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আছেন- শেখ জিয়াউল বশির টুটুল, এমদাদুল হক বিশ্বাস, শৈলেন্দ্রনাথ মন্ডল।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মাহমুদ হাসান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক গাউসুল আজম সিকদার, তথ্য ও গবেষণা সম্পাদক খালিদ সিকদার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কিরণচন্দ্র হীরা, দফতর সম্পাদক হাফিজুর রশিদ তারিক, ধর্ম বিষয়ক সম্পাদক জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী আশিকুর রহমান বশার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পারভেজ রুমি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রমজান আলী মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদক দীপ্তি রানী ঘরামি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শেখ দেলোয়ার হোসেন দুলাল, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান সরদার, শ্রম সম্পাদক ইমদাদুল হক, সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান মোল্লা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অভিজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক গাজী মাসুদুল হক, আব্দুল সামাদ বিশ্বাস, বিএম তৌফিক ইসলাম, সহ-দফতর সম্পাদক কেএম সাজেদুর রহমান মন্টু, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হোসেন ও কোষাধ্যক্ষ খালিদ হোসেন জমাদ্দার রয়েছেন পূর্ণাঙ্গ কমিটির তালিকায়।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের জানান, গত ২৬ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। ২৮ ফেব্রুয়ারি এটি প্রকাশ করা হয়েছে।

২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের টুঙ্গিপাড়া উপজেলার সভাপতি হিসেবে শেখ আবুল বাশার খায়ের ও সাধারণ সম্পাদক হিসেবে বাবুল শেখের নাম ঘোষণা করেন।