তুমি বার্সা ছাড়তে পারবে না : মেসিকে নতুন সভাপতি

সংগ্রহীত

তুমি বার্সা ছাড়তে পারবে না : মেসিকে নতুন সভাপতি

দ্বিতীয়বারের মতো কাতালান ক্লাবটির সভাপতি নির্বাচিত হয়েছেন হুয়ান লাপোর্তা। গতকাল বৃহস্পতিবার স্প্যানিশ ক্লাব বার্সেলোনার নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

নতুন সভাপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিওনেল মেসি। ওই অনুষ্ঠানেই ক্লাবটির সেরা তারকা মেসিকে নিয়ে আবেগী হয়ে পড়লেন সভাপতি। নিজের বক্তব্য দেওয়ার আগে মেসিকে জড়িয়ে ধরলেন তিনি। এরপরে ভাষণে বললেন, ‘তুমি জানো তুমি বার্সেলোনা ছাড়তে পারবে না।’ এমনকি মেসিকে ধরে রাখার সব চেষ্টা করবেন বলেও নিশ্চিত করলেন লাপোর্তা। 

এই মুহূর্তে মেসির ভবিষ্যৎ নিয়েই শঙ্কায় বার্সা সমর্থকেরা। কারণ চলতি মৌসুম শেষে বার্সার সঙ্গে মেয়াদ ফুরাবে আর্জেন্টাইন তারকার। চুক্তি নবায়ন না করলে, ফ্রি রিলিজ ক্লজে যেকোনো ক্লাবে যোগ দিতে পারবেন মেসি। তাই যতদ্রুত সম্ভব মেসির সঙ্গে ফের চুক্তি করতে চাইছে বার্সেলোনা।

চুক্তি নবায়ন নিয়ে এখন পর্যন্ত নীরব মেসি। তবে নতুন সভাপতি লাপোর্তা জানিয়েছেন, মেসিকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করবেন তিনি। 

গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, গতকাল শপথ গ্রহণের অনুষ্ঠানে মেসিকে নিয়ে লাপোর্তা বলেন, ‘প্রথম মেয়াদে বার্সার ইতিহাসে সেরা খেলোয়াড়টি ছিলেন আমাদের সঙ্গে। সংহতি ধরে রাখায় সফল হয়েছিলাম আমরা। বার্সার একতাবোধই এই সংহতি আনতে পারে এবং আমি সবাইকে এ নিয়ে ভাবার আমন্ত্রণ জানাই। আমি এখানে এসেছি সিদ্ধান্ত নিতে, যেমন লিওকে রাখার চেষ্টা করতে হবে। একটা সুবিধা হলো সে এখনও (বার্সায়) আছে এবং সে নিজেও এটা জানে। (মেসি) তুমি জানো, তোমাকে কতটা স্নেহ করি আমি। তোমাকে এখানে ধরে রাখতে সম্ভাব্য সব রকম চেষ্টাই করব আমরা। লিও, তুমি জানো (বার্সা) ছেড়ে যেতে পারবে না। আমরা ধরে রাখার চেষ্টা করবই। আমরা তোমাকে ভালোবাসি, বার্সেলোনাও তোমাকে ভালোবাসে। এই স্টেডিয়াম (ন্যু ক্যাম্প) কানায় কানায় পূর্ণ থাকলে তুমি যেতে চাইতে না।’

লাপোর্তা আরও বলেন, ‘সবাই এক হয়েই আমরা শক্তিশালী। এই কঠিন সময়েই তা করতে হবে। আমরা জানি এটা কীভাবে করতে হবে। মহামারি শেষ হলে আমাদের রাজস্ব আয়ও স্বাভাবিক পথে ফিরবে। সব ঠিক হয়ে যাবে, কারণ আমি ভালো কিছু সহকর্মী পেয়েছি।

এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার সভাপতি দায়িত্ব পালন করেছেন লাপোর্তা। এবারের ভোটের লড়াইয়ের আগেও জানিয়েছিলেন, দায়িত্ব এলে মেসিকে ক্লাবে রাখবেন তিনি।