দফায় দফায় ভূমিকম্প: সিলেটে যেসব মার্কেট ও ভবন বন্ধ করলেন মেয়র

সংগ্রহীত

দফায় দফায় ভূমিকম্প: সিলেটে যেসব মার্কেট ও ভবন বন্ধ করলেন মেয়র

সিলেটে গত তিন দিনে দফায় দফায় ভূমিকম্পে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে। এমন পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষে নগরের ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি কর্পোরেশন। 

রোববার (৩০ মে) এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৬টি মার্কেট, ১ দোকান ও ১টি আবাসিক ভবনকে ১০ দিনের জন্য বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে।

গতকাল বিকেল ৩টায় সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেন জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, মহানগর পুলিশ সহ সরকারের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা।

অভিযানে সিসিকের ঝুঁকিপূর্ণ ভবন/ইমারতের তালিকায় থাকা সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশ্যান ও রাজা ম্যানশন মার্কেট আগামী ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। ভূমিকম্পে ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষে মার্কেট কতৃপক্ষ ও ব্যবসায়ীরা সিসিকের নির্দেশনা মেনে নেন।

এদিকে জিন্দাবাজারের জেন্টস গ্যালারী নামক একটি দোকান ও ফনিটুলার একটি আবাসিক ভবন ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।