দুই গোলে এগিয়ে থেকেও হতাশা নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

সংগ্রহীত

দুই গোলে এগিয়ে থেকেও হতাশা নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বে আবারো ড্র নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা। প্রথমে চিলির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর এবার কলম্বিয়ার বিপক্ষেও পয়েন্ট ভাগাভাগি করলো মেসিবাহিনী।

বুধবার (৯ জুন) ভোরে কলম্বিয়ার মাঠে  ২-২ গোলে ড্র করেছে লিওনেল স্কালোনির দল। এ ড্রয়ে এবারের সূচিতে কোনো ম্যাচই জিততে পারল না লাতিন আমেরিকার শক্তিশালী এই দলটি।

ম্যাচের আট মিনিটের মধ্যেই জোড়া গোল করে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। পরে ৫১ মিনিটে গোল হজম করলেও, জয়ের পথেই এগুচ্ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

কিন্তু ম্যাচের একদম শেষ মিনিটে দ্বিতীয় গোল খেয়ে স্বাগতিকদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই বাড়ি ফিরেছে আর্জেন্টাইনরা। পয়েন্ট খোয়ানোর পাশাপাশি চোটের কারণে প্রথম পছন্দের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকেও হারিয়েছে আর্জেন্টিনা।

পরপর দুই ড্রয়ের পরেও অবশ্য পয়েন্ট টেবিলে অবস্থানের হেরফের হয়নি আর্জেন্টিনার। তবে শীর্ষস্থানে থাকা ব্রাজিলের সঙ্গে পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ছয়।

লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম রাউন্ডের খেলা শেষে ছয় ম্যাচে তিনটি করে জয়-পরাজয়ে আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচে সবকয়টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।