দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
সংযুক্ত আরব আমিরাতে পাঁচ দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট শনিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এর আগে আরব আমিরাতের স্থানীয় সময়ে বিকাল ৫টা ৫৫ মিনিটে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে যাত্রা করে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও তার উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য নিশ্চিত করেন।
আরব আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে ৫ দিনের রাষ্ট্রীয় সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরকালে তিনি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত দুবাই এক্সিবিশন সেন্টারে ‘রিডিফাইনিং দ্য ফিউচার ফর উইমেন’ শীর্ষক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় অংশ নেন এবং সেখানকার বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন।
এছাড়া সফরে তিনি দেশটির শীর্ষ পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। তিনি বিশ্ব খাদ্য সংস্থার আঞ্চলিক সম্মেলনে যোগ দেন। সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটি আয়োজিত সংবর্ধনায় অংশ নেন তিনি। ভার্চুয়ালি যুক্ত করে আরব আমিরাতে অবস্থিত বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর সঙ্গে সফর সঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরাসহ ব্যবসায়ী প্রতিনিধিরা ছিলেন।