ধনঞ্জয়ার সেঞ্চুরির পর করুণারত্নের দেড়শ

সংগৃহীত

ধনঞ্জয়ার সেঞ্চুরির পর করুণারত্নের দেড়শ

দিমুথ করুণারত্নের পর সেঞ্চুরি পেলেন ধনঞ্জয়া ডি সিলভাও। ওদিকে লঙ্কান অধিনায়ক এরইমধ্যে পেয়ে গেছেন দেড়শর দেখা।এই দুই দুর্দান্ত ইনিংসে ভর করে নিজেদের স্কোর এরইমধ্যে ৪০০-এর কাছাকাছি নিয়ে গেছে শ্রীলঙ্কা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১৩ ওভারে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৯০ রান। ১৫৫ রানে অধিনায়ক করুণারত্নে এবং ১১৩ রানে ধনঞ্জয়া ব্যাট করছেন। বাংলাদেশের চেয়ে এখনও ১৫১ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

শনিবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩ উইকেটে ২২৯ রান নিয়ে চলতি টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা।  

তাসকিন আহমেদের করা দিনের ১৩তম ওভারে সেঞ্চুরি তুলে নেন আগের দিন ৮৫ রানে অপরাজিত থাকা করুণারত্নে। এটি তার টেস্ট ক্যারিয়ারের একাদশ এবং অধিনায়ক হিসেবে তৃতীয় এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি। ২৪৭ বল খেলে এই সেঞ্চুরি করার পথে ৮টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

অধিনায়কের সেঞ্চুরির কিছুক্ষণ পর ফিফটির দেখা পান আগের দিন ২৬ রানে অপরাজিত থাকা ধনঞ্জয়া। অন্যদিকে দেড়শর দিকে ছুটতে থাকেন করুণারত্নে।  
তবে অধিনায়ক দেড়শ ছোঁয়ার আগেই সেঞ্চুরি পেয়ে যান ধনঞ্জয়া। এটি তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম ও বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি।

বাংলাদেশের বোলারদের জন্য প্রথম সেশন ছিল একেবারেই নিষ্ফলা। কোনো উইকেট না হারিয়েই এই সময় ১০২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনেও চলছে সেই ধারাবাহিকতা।

এর আগে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান তোলার পর নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৩১২ রানে পিছিয়ে ছিল স্বাগতিকরা।