নারায়ণগঞ্জে যুবদলের মিছিলে পুলিশের বাধা

নারায়ণগঞ্জে যুবদলের মিছিলে পুলিশের বাধা

নারায়ণগঞ্জের একটি আদালতে বিএনপির মহাসচিবসহ সিনিয়র নেতাদের নামে মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মহানগর যুবদল। শনিবার (৫ ফেব্রুয়ারি) মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল হয়। এতে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন।

সকালে নগরীর খানপুর এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে মেট্রোহল মোড় ঘুরে ডন চেম্বারে আসলে এতে বাধা দেয় পুলিশ। পরে সেখানে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত করে নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ ১৫ জনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলার আবেদনটি করা হয়েছে। গত বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহমেদের আদালত মামলাটি গ্রহণ করে শুনানি শেষে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আবেদনে প্রধান আসামি করা হয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে। অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, চাকুরিচ্যুত মেজর দেলোয়ার হোসেন, নুরুল হক নুরু, মেজর (অব.) শহীদুল ইসলাম খান, মো. নুরে ইলিয়াস রিপন, এম রহমান মাসুম, আতিকুর রহমান সবুজ, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, ইলিয়াস মোল্লা, জাকির হোসেন, শেখ মো. তিতুমীর আকাশ ও সাংবাদিক ইলিয়াস হোসেন।