নিউমার্কেটে সংঘর্ষ : দোকান কর্মচারী কাউসার ও বাবু গ্রেফতার

নিউমার্কেটে সংঘর্ষ : দোকান কর্মচারী কাউসার ও বাবু গ্রেফতার

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় ফাস্টফুডের দোকান কর্মচারী কাউসার ও বাবুকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাজধানীর হাজারীবাগ থেকে তাদের গ্রেফতার করা হয়।

আজ মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ডিবি।

সোমবার (১৮ এপ্রিল) রাত বারোটার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে শুরু হয় ব্যবসায়ীদের সংঘর্ষ।

ঘটনার সূত্রপাত টেবিল বসানোকে কেন্দ্র করে। ইফতারের সময় টেবিল বসানোকে কেন্দ্র করে ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পীর সঙ্গে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মচারী কাওসারের ঝগড়া হয়।

এর জেরে বাপ্পী ও তার সহকর্মী সজীবের ডাকে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের শায়েস্তা করতে ঢাকা কলেজ ছাত্রলীগের তিন কর্মীকে নিয়ে আসে। পরবর্তীতে এই তিনজনের নেতৃত্বে ঢাকা কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী ক্যাপিটাল ফাস্টফুডের কর্মীদের মারধর শুরু করেন।

পরে ক্যাপিটালের কর্মীরা তাদের দোকানে থাকা ছুরি, চাকু নিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর পাল্টা হামলা চালান। হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পরবর্তীতে ধাওয়া খেয়ে ক্যাম্পাসে গিয়ে তারা জানায় কেনাকাটা করতে যাবার পর নিউমার্কেটের দোকানিরা তাদের ওপর হামলা করেছে। এই খবরেই দলে দলে ঢাকা কলেজের শিক্ষার্থীরা হেলমেট পরে বের হয়ে নিউমার্কেট, ধানমন্ডি হকার্সে ব্যাপক ভাংচুর শুরু করলে সংঘর্ষটি নিউমার্কেট বনাম ঢাকা কলেজে রূপ নেয়।