নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ৬

নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ৬

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে অসৎ উপায় অবলম্বনের অভিযোগে গতকাল শুক্রবার মাগুরায় এক ছাত্রলীগ নেতাসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- তিন পরীক্ষার্থী সদরের তারানা আফরোজ, মহম্মদপুরের সোহেল রানা ও একই উপজেলার ইসমত আরা ঝর্না। তাদের সহযোগিতাকারী হিসেবে আটক করা হয়েছে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, মাগুরা শহরের ইফতেখার ইসলাম ও মহম্মদপুরের শাহানা বেগমকে। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, গতকাল শুক্রবার অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউট ও এজি একাডেমি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস করে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে অসৎ উপায় অবলম্বনের দায়ে কক্ষে দায়িত্বরত শিক্ষক এবং ম্যাজিস্ট্রেট ইলেকট্রনিক্স ডিভাইসসহ তারানা আফরোজ, সোহেল রানা ও ইসমত আরা ঝর্না নামে তিন পরীক্ষার্থীকে আটক করে।

আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করলে তারা তাদের সহায়তাকারী হিসেবে ফাহিম ফয়সাল রাব্বি, ইফতেখার ইসলাম ও শাহানা বেগমের নাম প্রকাশ করে। পরে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার দায়ে তাদেরও আটক করে। আটককৃতরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।