নুসরাত ‘নিখোঁজ’, সন্ধান চেয়ে পোস্টার

নুসরাত ‘নিখোঁজ’, সন্ধান চেয়ে পোস্টার

তৃণমূল কংগ্রেস সাংসদ ও টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান ‘নিখোঁজ’; তার সন্ধান ছেয়ে পোস্টার সাঁটানো হয়েছে দেয়ালে দেয়ালে। আদতে তিনি নিখোঁজ হননি। দলীয় কর্মী-সমর্থকরা তার ওপর ক্ষোভ থেকে এমন কাণ্ড ঘটিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

হিন্দুস্তান টাইমস বাংলা মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, মা হওয়ার পর নুসরাত যেভাবে বসিরহাটে ছুটে গিয়েছিলেন তাতে সবাই বুঝেছিল সাংসদ তাদের পাশেই আছেন। সেখানে কয়েক মাসের মধ্যে নিখোঁজ সাংসদের খোঁজ চাই বলে পোস্টার পড়ায় জোর আলোড়ন দেখা দিয়েছে। এখন এমন পোস্টারেই ছয়লাপ হাড়োয়া বিধানসভার চাঁপাতলা পঞ্চায়েত এলাকা।

রাতের অন্ধকারে এই পোস্টার দেওয়ালে সাঁটিয়ে দিয়েছে কেউ। সাংসদের এলাকায় না আসা নিয়ে দলের কর্মী–সমর্থকদের মধ্যে ক্ষোভ রয়েছে। তা থেকেই এই পোস্টার কাণ্ড ঘটেছে বলে মনে করা হচ্ছে। আবার এটা বিরোধীদের কাজ বলেও অনেকে মনে করছেন। কোনো ইস্যু না থাকায় বিরোধীরা এ ধরনের কুৎসা রটাচ্ছে।

পোস্টারে লেখা রয়েছে, ‘‌বসিরহাটের এমপি নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই। প্রতারিত জনগণ। প্রচারে তৃণমূল কর্মীবৃন্দ।’ তৃণমূল কংগ্রেস সাংসদের নামে এমন পোস্টার দেখে তৃণমূল কংগ্রেসের অন্য অংশ তা রাতারাতি সরিয়ে ফেলে।

এ বিষয়ে দেগঙ্গার চাঁপাতলা পঞ্চায়েতের প্রধান হুমায়ুন রেজা চৌধুরী বলেন, ‘‌২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত বসিরহাটের সাংসদ ছিলেন হাজি নুরুল ইসলাম। এলাকার উন্নয়নসহ সব কাজে সাধারণ মানুষ থেকে তৃণমূল কর্মীরা তাকে পেয়েছেন। কিন্তু এখনকার তৃণমূল সাংসদকে পাওয়াই যায় না। তাই এলাকার মানুষ এ ধরনের পোস্টার দিয়েছে।’