নুসরাত ফারিয়ার জামা-কাপড় পাচ্ছে বস্তির মেয়েরা

সংগ্রহীত

নুসরাত ফারিয়ার জামা-কাপড় পাচ্ছে বস্তির মেয়েরা

দুই বাংলার এই মুহূর্তের সবচেয়ে গ্ল্যামার সম্বলিত চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। নিজের স্বাস্থ্য সচেতনতার পাশপাশি তিনি ফ্যাশন সচেতনও। হালের ট্রেনডকে কোনোভাবেই নাকচ করে দিতে পারেন না। তাই সেভাবেই ফ্যাশন অনুষঙ্গও সংগ্রহ করা হয়। এছাড়াও চলচ্চিত্রের জন্য কস্টিউমের ব্যাপারে বেশ সচেতন। প্রচুর কাপড় ক্রয় করা হয় চলচ্চিত্রের জন্য। যেসব পরে আর ব্যবহার করা হয়ে ওঠে না। 

এবার এসব কাপড়ের যথার্থ গতি হতে যাচ্ছে। বাছাই করা এসব কাপড় দরিদ্র মেয়েদের দিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। একটি স্বেচ্ছ্বাসেবি সংগঠন এসব কাপড় নুসরাত ফারিয়ার কাছে সংগ্রহ করে বস্তির মেয়েদের নিকট পৌঁছে দিচ্ছে। 

বিষয়টি কালের কণ্ঠকে নুসরাত ফারিয়া নিজেই নিশ্চিত করেছেন। রাজধানীর ঢাকা উদ্যানে বস্তির সুবিধা বঞ্চিতদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করা সংগঠন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের মাধ্যমে তা আগামী কোরবানির ঈদে তুলে দেওয়া হবে। 

মঙ্গলবার বিকেলে নুসরাত ফারিয়া কালের কণ্ঠকে, হ্যাঁ একটি সংগঠন যখন তাদের পরিকল্পনার কথা জানাল, তখন সানন্দে আমি রাজি হয়ে গেলাম। আসলে মানুষের জন্য যে কোনো উদ্যোগ অত্যন্ত মানবিক কাজ আর এসকল মানবিক কাজের সঙ্গে সংশ্লিষ্ট হতে পারলে আত্মতৃপ্তি হয়। আমার কাপড়ের ব্যাপারে যখন চিন্তা করে দেখলাম হয়তো অনেক কাপড় ব্যবহার করবও না, আবার হয়তো কিছু কিছু ব্যবহার হতে পারে। কিন্তু এমন একটি কাজ যখন সামনে এলো এসব চিন্তা করবো কিভাবে?  
 
জানা গেছে, ‘১০ টাকায় কাপড়’ নামের বিশেষ প্রকল্পে এগুলো বস্তির মানুষের মাঝে বিতরণ করা হবে