নেত্রকোনায় ব্যালট বাক্স ছিনতাই করায় ভোট স্থগিত, ফাঁকা গুলি

নেত্রকোনায় ব্যালট বাক্স ছিনতাই করায় ভোট স্থগিত, ফাঁকা গুলি

নেত্রকোনায় ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সীল মারার অভিযোগে ২টি ভোটকেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছে। পুলিশ ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের আতকাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শী ও ডিউটিরত পুলিশ কর্মকর্তা আওলাদ হোসেন জানান, দুপুরে উশৃংখল হেলমেট পরিধানকারী অন্তত দেড় শতাধিক মানুষ একযোগে বাইরাউড়া কেন্দ্রে হামলা চালায়। এসময় তারা ব্যালট বাক্স ও পেপার ছিনতাইয়ের চেষ্টা করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ শেখ ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলে আসছিল। কিন্তু দুপুরে সদর উপজেলার লক্ষীগঞ্জ ইউনিয়নের দুটি কেন্দ্রে জোরপূর্বক ভোট প্রদান করে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ উঠায় কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। সেই সাথে সকল প্রিজাইডিং এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক করা হয়েছে কোন অপ্রীতিকর ঘটনা ঘটার সাথে সাথেই ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।