নোবেলের বিরুদ্ধে থানায় জিডি করলেন ইথুন বাবু

সংগ্রহীত

নোবেলের বিরুদ্ধে থানায় জিডি করলেন ইথুন বাবু

দেশের স্বনামধন্য শিল্পীদের অনেকের নামেই ফেসবুকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট দিয়েছেন মাঈনুল আহসান নোবেল। এবার তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলেন দেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

রোববার (২৩ মে) গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ইথুন বাবু। রাজধানীর হাতিরঝিল থানায় পেশকৃত জিডি নং-৮৯৯।  থানার ডিউটি অফিসার সাব-ইন্সপেক্টর ফায়সাল বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে ‘নগর বাউল’ জেমসসহ আরও অনেকের নামেই মানহানিকর পোস্ট দিয়েছেন নোবেল। এসবের মধ্যে এক পোস্টে ইথুন বাবুকে চোর বলে আখ্যায়িত করেন এই গায়ক। তিনি লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’। তারই ফলশ্রুতিতে এবার নোবেলের বিরুদ্ধে জিডি করেছেন ইথুন বাবু। ফেসবুক পোস্টে নোবেল তার মানহানি করেছেন বলে জিডিতে উল্লেখ করেছেন বাবু।

জিডি প্রসঙ্গে ইথুন বাবু বলেন, আমার দীর্ঘ সংগীত ক্যারিয়ারে যে কথা কেউ কোনদিন বলতে পারেনি নোবেল আমাকে সেই কথা বলেছে। আমি নাকি চোর? আমার মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়েছে। ছেলে এমবিএ করছে। শ্রোতা ভক্তসহ সারা দেশে সংগীত এবং সংগীতের বাইরে আমার অসংখ্য বন্ধু-শুভাকাঙক্ষী আছে। নোবেলের পোস্টের কারণে সবার কাছে আমার সম্মানহানি হয়েছে। তাই আমি এর সুষ্ঠু বিচারের জন্য আইনের আশ্রয় নিয়েছি, থানায় জিডি করেছি।

তিনি আরও বলেন, ফেসবুক পেজ থেকে নোবেলের করা ওই পোস্টগুলো আমাদের সংগীতাঙ্গনের জন্য অশনি সংকেত। দেশের চলমান আইনে তার শাস্তি হওয়া উচিত। ডিজিটাল নিরাপত্তা, সাইবার ক্রাইম এবং মানহানি-এই তিন বিষয়ে আমি তার বিরুদ্ধে মামলা করব। এই মূহুর্তে সব ধরনের তথ্য প্রমাণ যোগাড় করছি। হাতে পেলেই মামলা দেব।