পাঁচ মাসের মধ্যে বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যু

পাঁচ মাসের মধ্যে বিশ্বে একদিনে সর্বোচ্চ মৃত্যু
গত পাঁচ মাসের মধ্যে শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু দেখল ‍বিশ্ব। এই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যু হয়েছে ১১ হাজারেরও বেশি মানুষের। আগের তুলনায় বেড়েছে সংক্রমণও।

বাংলাদেশ সময় বুধবার সাড়ে সকাল ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে মৃত্যু হয়েছে ১১ হাজার ১৬৮ জন। এর আগে গত বছরের ২ সেপ্টেম্বর করোনায় মৃত্যু হয়েছিল ১১ হাজার ৩৩১ জন। যা গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে বিশ্বে ২৮ লাখ ৬৩ হাজার ৭৯২ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। মঙ্গলবার ২৩ লাখ ৮৬ হাজার ৫৩ জন আক্রান্ত হওয়ার কথা জানানো হয়। এই সময়ে (২৪ ঘণ্টায়) করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ হাজার ৭৮০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ২ লাখ ৬৪ হাজার ৬৯৩ জন।

নতুন আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে প্রথম স্থানে থাকা ফ্রান্সে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৮৯৬ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৮১ জনের।

এই সময়ের সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে শেষ ২৪ ঘণ্টায় নতুন রেকর্ড শনাক্ত হয়েছে ১ লাখ ৭১ হাজার ২৮ জন। মৃত্যু হয়েছে ৭৬৭ জনের।

চতুর্থ স্থানে থাকা জার্মানিতে নতুন আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৪৩৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৮২ জনের। এছাড়াও শেষ ২৪ ঘণ্টায় ভারত, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি এবং তুরস্কে নতুন শনাক্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে।