পাকিস্তানকে লজ্জায় ডুবিয়ে সমতা ফেরাল জিম্বাবুয়ে

সংগৃহীত

পাকিস্তানকে লজ্জায় ডুবিয়ে সমতা ফেরাল জিম্বাবুয়ে

পাকিস্তানকে ৯৯ রানে অল আউটের লজ্জায় ডুবিয়ে তাদের বিপক্ষে প্রথম জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাবে নির্ধারিত ওভারে সফরকারীদের ১১৯ রানের মামুলি টার্গেট দিয়েও অবিশ্বাস্যভাবে স্বাগতিকরা ম্যাচ জিতে নিয়েছে ১৯ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে আসে মাত্র ১৯ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ওপেনার তিনাশি ছাড়া বাকিরা ছিলেন আসা যাওয়ার মাঝে। তার ব্যাট থেকে আসে ৩৪ রান। এ ছাড়াও ওয়েসলি মাধভেরে ও রেগিস চাকাভাদের ছোট ছোট ইনিংসে স্কোর বোর্ডে ৯ উইকেটে ১১৮ রানের মামুলি সংগ্রহ দাঁড় করায় টেইলর বাহিনী। 

জবাব দিতে নেমে হারারের স্লো উইকেটে ভালো শুরু করতে পারেনি পাকিস্তানও। তাদের ওপেনিং পার্টনারশিপ ভাঙ্গে ২১ রানে। এক প্রান্ত আগলে ব্যাট করেছেন অধিনায়ক বাবর আজম। কিন্তু তার ব্যাটিং ছিল না টি-টোয়েন্টি সুলভ। ৪৫ বলে ৪১ রান করেন তিনি। বাবর ছাড়া সফরকারীদের হয়ে দুই অঙ্কের ফিগার স্পর্শ করেন দানিশ আজিজ। তার ব্যাট থেকে আসে ২২ রান। পাকিস্তান তাদের শেষ ৬ উইকেট হারায় ২১ রানে। চার উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন জিম্বাবুয়ের লুক জঙ্গি।

এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-১’এ সমতা ফিরিয়েছে জিম্বাবুয়ে।