পেরুতে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৭

পেরুতে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৭
পেরুতে পর্যটকবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে পাইলট ও কো-পাইলটসহ ৭ জন মারা গেছেন। অন্যদিকে, আইসল্যান্ডে পাইলট ও তিন পর্যটককে নিয়ে নিখোঁজ হওয়া বিমানের খোঁজে চলছে অভিযান। কর্তৃপক্ষের ধারণা, দুর্ঘটনায় বিধ্বস্ত হয়েছে বিমানটি।

মরুভূমির একপাশে পড়ে রয়েছে বিধ্বস্ত বিমান। এই বিমানে করেই পেরুর নাজকা মরুভূমির সৌন্দর্য উপভোগ করতে বের হয়েছিলেন বেশ কয়েকজন পর্যটক।

স্থানীয় সময় শুক্রবার (৪ ফেব্রুয়ারি) এরো সান্তোস নামক একটি ট্যুর কোম্পানির বিমানে করে বের হন ওই ৫ পর্যটক। বিমানটিতে আরও ছিলেন একজন পাইলট ও কো-পাইলট।

কর্তৃপক্ষ জানায়, বিমানটি মরুভূমির কাছে একটি বিমানঘাঁটির মধ্যে বিধ্বস্ত হয়। বিমানের আরোহীরা ঘটনাস্থলেই মারা যান। তবে বিমান বিধ্বস্তের কারণ ও পর্যটকদের পরিচয় এখনো জানা যায়নি।

অন্যদিকে আইসল্যান্ডে উড্ডয়নের কিছুক্ষণ পর সেসনা সি ১৭২ মডেলের একটি বিমান নিখোঁজ হয়। পাইলটসহ যুক্তরাষ্ট্র, বেলজিয়াম ও নেদারল্যান্ডসের ৩ পর্যটক ছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করছে সংশ্লিষ্টরা। নিখোঁজ হওয়া বিমান খুঁজতে প্রায় ৫০০ উদ্ধারকর্মী কাজ করছেন। নৌকা, হেলিকপ্টার ও ডুবুরির সাহায্যে উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের মোবাইল ফোনের সর্বশেষ অবস্থান যাচাই করে উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছেন উদ্ধারকর্মীরা।