প্রথম ওয়ানডে বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা

প্রথম ওয়ানডে বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা
ভালো পারফর্ম করতে পারলে প্রথম ওয়ানডে বিশ্বকাপ স্মরণীয় করে রাখা সম্ভব। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা। বোলিং মূল ভরসা হলেও ব্যাটাররা স্বাভাবিক পারফরমেন্স করতে পারলে এই কাজ আরও সহজ হবে বলে মনে করেন তিনি। বিশ্বকাপ সামনে রেখে নিউজিল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে বলেও জানান নারী দলের অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আমেজ কেমন, তা বেশ ভালোই জানা নারী ক্রিকেটারদের। কিন্তু ৫০ ওভারের আসরে ওরা এবারই প্রথম। ইতিহাসের সামনে দাঁড়িয়ে নিগার সুলতানারা। স্বপ্নের পরিধি বড় হয়েছে, বেড়েছে দলের সক্ষমতাও। সেটা পুঁজি করেই নতুন শুরুর অপেক্ষা।

আট দলের এই রণাঙ্গনে একেবারেই নতুন হতে পারে বাংলাদেশ, তবে ওদের আত্মবিশ্বাসে ঘাটতি নেই। ১২০ বলের গেল বিশ্বকাপের পর থেকেই যে হয়েছে জোর প্রস্তুতি। একই সঙ্গে নিউজিল্যান্ডে নিজেদের মধ্যে খেলা অনুশীলন ম্যাচগুলো কাজ দিয়েছে টনিকের মতো।
বিশ্বকাপের জন্য বেশ আগে ভাগেই নিউজিল্যান্ড গেছে বাংলাদেশ। যার ফলে কিউই কন্ডিশনে এখন ধাতস্ত ক্রিকেটাররা। বিগত দিনের দলটার সঙ্গে যোগ হয়েছে বেশকিছু নতুন মুখ। সঙ্গে সিনিয়রদের অভিজ্ঞতা বাড়তি পাওনা অধিনায়কের জন্য।

৫ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এর আগে ২৮ ফেব্রুয়ারি ইংল্যান্ড এবং ২ মার্চ পাকিস্তানের বিপক্ষে দুটো অফিসিয়াল প্র্যাকটিস ম্যাচ খেলবে ক্রিকেটাররা।