প্রথম সেশনে উইকেট ভাঙতে পারেনি বাংলাদেশ

সংগ্রহীত

প্রথম সেশনে উইকেট ভাঙতে পারেনি বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ব্যাট করছে শ্রীলঙ্কা। প্রথম টেস্ট ড্রয়ের পর এই ম্যাচে জিতলেই লঙ্কানদের মাটিতে প্রথম সিরিজ জয়ে স্বাদ পাবে টাইগাররা। আজ বুধবার ক্যান্ডির পাল্লেকেলেতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক দিমুথ করুণারত্নে। প্রথম সেশনে কোনো উইকেট শিকার করতে পারেনি বাংলাদেশ।

দিনের শুরুতে ব্যাট করতে আসেন দুই ওপেনার দিমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নে। মন্থর গতির ব্যাটে লঙ্কানদের শুরু হলেও উইকেটের খোঁজে বোলিংয়ে বেশ কয়েকবার পরিবর্তন আনে বাংলাদেশ। দুই পেসার তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহীকে দিয়ে আক্রমণ শুরু করলেও মাঝে দিয়ে স্পিনার মেহেদি হাসান মিরাজকে দিয়েও বেশ কয়েকটি ওভার করান মুমিনুল হক। এ তিনজনের ফাঁকে ফাঁকে বল করেন অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম।

বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুবই সতর্কতার সঙ্গে প্রথম সেশনে ব্যাট করেন দুই লঙ্কান ব্যাটসম্যান। মন্থর ব্যাটিয়ে ২০ ওভার ২ বলে এসে দলীয় অর্ধশতকের দেখা পায় তারা। একই ওভারের শেষ বলে আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি করা করুণারত্নেকে ফেরাতে পারতেন তাসকিন আহমেদ। কিন্তু স্লিপে থাকা নাজমুল ইসলাম শান্ত সহজ ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন। প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে ৬৬ রান তুলেছে লঙ্কানরা।