প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার লিড ৬০

প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার লিড ৬০

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা-দ্বিতীয় ইনিংসে ১২৮/৪ (৪৪ ওভার) ;বাংলাদেশ- প্রথম ইনিংসে ৪৬৫ ; শ্রীলঙ্কা- প্রথম ইনিংসে ৩৯৭

পঞ্চম ও শেষ দিন প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার লিড ৬০। দলটির সংগ্রহ ১২৮ রানে ৪ উইকেট। দিনের শুরুতেই আগ্রাসী ব্যাটিং করে লিড এনে দিয়েছিলেন কুশল মেন্ডিস। ক্রিজে আছেন দিমুথ করুনারত্নে ৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১২ রানে। এই সেশনে তারা ২ উইকেট হারিয়ে ৮৯ রান যোগ করে। ২টি উইকেটই নেন তাইজুল।

আগের ইনিংসে ১৯৯ রান করা ম্যাথুজকে এবার তাইজুল ফেরালেন শূন্য রানে। প্রথম ইনিংসে ১৯৯ রান করে শ্রীলঙ্কাকে এগিয়ে দিয়েছিলেন ম্যাথুজ। দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারলেন না। ক্যারিয়ারে তৃতীয়বারের মত আউট হয়েছেন শূন্য রানে। ৫ বছরের মধ্যে এটি প্রথম। তাইজুলকে ফিরতি ক্যাচ দেন তিনি। শ্রীলঙ্কার ৪ উইকেটের মধ্যে ৩টিই নিয়েছেন তাইজুল, আরেকটি সরাসরি তার অবদান। থ্রোতে রানআউট করেন গতকাল শেষ বিকেলে।

সেই কুশলকে ফিফটি করতে দিলেন না তাইজুল

কুশল মেন্ডিসকে বোল্ড করে ফেরালেন তাইজুল ইসলাম। মাত্র ২ রানের জন্য পাননি ফিফটি। শুরু থেকেই ভোগাচ্ছিলেন। সমানতালে রান তুলছিলেন পেস-স্পিনে। যদিও চল্লিশের ঘরে যাওয়ার পর কিছুটা শান্ত। ফিফটি থেকে যখন ২ রান দূরে তখন আক্রমণে তাইজুল। তার ফ্লাইট ডেলিভারি ফরোয়ার্ড ডিফেন্স করতে চেয়েছিলেন মেন্ডিস, কিন্তু বল ব্যাট ছুঁয়ে ভেঙে দেয় স্ট্যাম্প। ৮ চার ও ১ ছয়ে ৪৩ বলে ৪৮ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান।