প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

শুক্রবার (১৫ এপ্রিল)ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন থে‌কে পাঠা‌নো এক বার্তায় এ তথ্য জানা‌নো হয়।

অভিনন্দন বার্তার উত্ত‌রে শাহবাজ শরিফ লি‌খে‌ছেন, ভ্রাতৃত্বের সুদৃঢ় বন্ধন আমাদের দুই দে‌শের মানুষ‌কে সংযুক্ত করছে, তার গভীর শিকড়ে র‌য়ে‌ছে আমাদের ভাগ করা ইতিহাস, অভিন্ন বিশ্বাস ও অভিন্ন স্বার্থ।

শাহবাজ শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আরও লি‌খে‌ছেন, দুই দেশের উন্নত ভবিষ্যতের জন্য এবং আমাদের অঞ্চলে টেকসই শান্তি ও দীর্ঘস্থায়ী সমৃদ্ধি অর্জনে আপনার সঙ্গে কাজ করার জন্য আমি উন্মুখ। আমি আপনার সুস্বাস্থ্য কামনা করি।পাশাপাশি বাংলাদেশের জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করি।

এর আগে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, অভিন্ন স্বার্থে এই অঞ্চল যেসব চ্যালেঞ্জের মুখোমুখি, সেগুলো কাটিয়ে উঠতে সব দেশকে একসঙ্গে কাজ করতে হবে।

উল্লেখ্য, সোমবার প্রতিনিধি পরিষদে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ শরিফ। ভোটে সংখ্যাগরিষ্ঠতার জন্য যেখানে ১৭২ জন সদস্যের সমর্থন লাগে, সেখানে তিনি পেয়েছেন ১৭৪ ভোট।

অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগ করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি।

মূলত সংবিধান অনুযায়ী ২০২৩ সালের আগস্টে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে ইমরান খানকে।