প্রাথমিক শিক্ষা অধিদফতরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

প্রাথমিক শিক্ষা অধিদফতরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা
সব ধরনের দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা উপলক্ষ্যে সোমবার (১৬ মে) থেকে শনিবার (২১ মে) পর্যন্ত এ নিষেধাজ্ঞা দেওয়া হয়।
ডিপিই এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী শুক্রবার (২০ মে) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে সোমবার থেকে শনিবার সব ধরনের দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে।

এর আগে, প্রথম ধাপে নিয়োগের লিখিত পরীক্ষার আগে নির্দেশনা জারি না করেই দর্শনার্থী প্রবেশ বন্ধ করে দেয় ডিপিই। পরে বিষয়টি নিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে দর্শনার্থীদের বাগ্‌বিতণ্ডা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ জেলায় আগামী শুক্রবার প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮ জেলার সব কটিতে ও ২২ জেলায় আংশিক পরীক্ষা হবে। এদিন মোট ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

এর আগে গত বৃহস্পতিবার (১২ মে) প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের যুগ্ম সচিব মনীষ চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রথম দফায় ২২ জেলার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৪০ হাজার ৮৬২ প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে।

এছাড়া, তৃতীয় ধাপে আগামী ৩ জুন ৩১ জেলায় এ নিয়োগ পরীক্ষা হবে।