প্রীতি ম্যাচে জয় পেয়েছে স্পেন-জার্মানি

প্রীতি ম্যাচে জয় পেয়েছে স্পেন-জার্মানি
র‍্যাঙ্কিংয়ে ৬৬ ধাপ পিছিয়ে থাকা ইসরাইলের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে জার্মানি। তবে শেষ মুহূর্তের নাটকীয় গোলে আলবেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে স্পেন।
ইতিহাস-ঐতিহ্য আর শক্তিমত্তায় জার্মানি থেকে অনেক পিছিয়ে ইসরাইল। যার ফল ফুটবল বিশ্ব দেখল ম্যাচের প্রথম হাফেই। দুই চেলসি খেলোয়াড় কাই হাভার্টজ ও টিমো ওয়ার্নারের গোলে প্রথমার্ধেই ২-০ তে এগিয়ে যায় জার্মানি।

তবে দ্বিতীয় হাফের ৮৮তম মিনিটে লুকাস মিয়েশা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জার্মানি। কিন্তু মুলার স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি পায় ইসরাইল। তবে তা থেকে গোল করতে পারেনি তারা। ফলে ২-০ তেই শেষ হয় ম্যাচটি। ম্যাচে ৭২ শতাংশ বল ছিল জার্মান খেলোয়াড়দের পায়ে।

এদিকে আরেক প্রীতি ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে স্পেন। প্রথমার্ধে গোলশূন্য থাকার পর ৭৫তম মিনিটে তোরেসের গোলে এগিয়ে যায় স্পেন। তবে ম্যাচের উত্তেজনা বেড়ে যায় যখন ৮৫তম মিনিটে গোল করে দলে সমতায় ফেরান মির্তো উজুনি। যখন ভাবা হচ্ছিল ম্যাচটি ড্র হতে যাচ্ছে তখনই নব্বই মিনিটের পর যোগ করা সময়ে গোল করেন ড্যানি ওলমো। যার ফলে ২-১ গোলে ঘরের মাঠে ঘাম ঝরানো জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

আরেক প্রীতি ম্যাচে এরিকসেনের ডেনমার্কের বিপক্ষে ৪-২ গোলের সহজ জয় পেয়েছে নেদারল্যান্ডস। ডেনমার্কের হয়ে মাঠে নেমেই গোল পেয়েছেন ক্রিস্টিয়ান এরিকসেন। প্রথমার্ধে ডেনমার্কের হয়ে আরেকটি গোল করেন ভেস্টারগার্ড। নেদারল্যান্ডসের হয়ে জোড়া গোল করেছেন বার্গভিজন। এছাড়াও অন্য দুইটি গোল করেন আকে ও ডিপাই।