ফাইনাল খেলতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের

ফাইনাল খেলতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে আজ নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। অলিখিত এই সেমিফাইনালে জিততেই হবে জামাল ভূঁইয়াদের। তা না হলে ফাইনাল খেলার সুযোগ হবে না অস্কার ব্রুজনের শিষ্যদের।

আজকের এই ম্যাচে যে কোন মূল্যে বাংলাদেশের দরকার জয়। তবে এদিক থেকে এগিয়ে আছে নেপাল। কারণ তাদের জয় না হলেও চলবে। বাংলাদেশের সঙ্গে তারা ম্যাচ ড্র করলেই ফাইনালের দেখা পাবে।

আজ (১৩ অক্টোবর) মালদ্বীপে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়। নেপালের বিপক্ষে সবশেষ ম্যাচ হেরেছিল বাংলাদেশ। তবে অতীত পরিসংখ্যান রায় দিচ্ছে বাংলাদেশের পক্ষেই।

 

আজ দেখা যাবে অন্য এক বাংলাদেশকে। অধিনায়ক জামাল ভূঁইয়া জয়ের কোন বিকল্প দেখছেন না। বলেন, আমরা অনেক বেশি মানুসিকভাবে শক্তিশালী। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। আর ফাইনাল খেলতে হলে যে সর্বোচ্চটা দিতে হবে সেটিও উল্লেখ করেন বাংলাদেশ অধিনায়ক। ইতিহাস গড়ে ফাইনালে পা রাখার প্রত্যাশা তার।

বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন বলেন, এখন সময় এসেছে সবাইকে দেখানোর যে বাংলাদেশের ফুটবল জেগে উঠেছে। সবাই অনেক আগ্রহ নিয়ে অপেক্ষা করছে দলের একটি সাফল্যের জন্য। ম্যাচ হার জিত থাকেই তবে এই ম্যাচে কোন কিছুই আমাদের সামনে বাঁধা হয়ে দাঁড়াতে পারবে না।