ফেনীতে বিএনপি-যুবলীগের মুখোমুখি সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি

ফেনীতে বিএনপি-যুবলীগের মুখোমুখি সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি

ফেনী শহরের ওয়াপদা মাঠে জেলা বিএনপি ও জেলা যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন৷ বিএনপি সমাবেশ করতে না পারায় বুধবার (২৯ ডিসেম্বর) সকালে ফেনী শহরে তাকিয়া রোডে বিক্ষোভ সমাবেশ করতে গেলে পুলিশের বাধার মুখে তা পন্ড হয়ে যায়৷ এসময় পুলিশের সাথে বিএনপির ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে৷

১৪৪ ধারা জারি হওয়ায় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন অপ্রীতিকর ঘটনা রোধে জেলা জুড়ে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে৷

পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার বিএনপি সমাবেশের প্রস্তুতি নিয়েছিলো কিন্তু মঙ্গলবার রাত ৮ টায় যুবলীগের পক্ষ থেকে একই স্থানে কর্মীসভা করার ঘোষণা দেয়া হয়। এতে জেলা বিএনপির আয়োজনে দুপুর ২টা সমাবেশ আহ্বান করে। অপরদিকে জেলা যুবলীগ দুপুর ১২টায় একই স্থানে কর্মীসভা আহ্বান করে।

এদিকে গতকাল রাতে আইন-শৃঙ্খলার অবনতির আশংকায় ফেনী পৌর এলাকায় সকাল ৬টা হতে রাত ১২টা পর্যন্ত সব ধরণের সভা-সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, উক্ত স্থানে মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। বুধবার একই স্থানে সমাবেশ করতে বিএনপির আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করা হয়। কিন্তু প্রয়োজনীয় প্রতিবেদন না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগ উক্ত স্থানে কর্মীসমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে ফেনীর ওয়াপদা মাঠে বিএনপির জনসমাবেশ ঘিরে কর্মতৎতপরতা চালিয়ে যাচ্ছিল।