ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় মারায় গ্রেপ্তার ২, চড় মারার ভিডিও প্রকাশ্যে (ভিডিও)

সংগ্রহীত

ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় মারায় গ্রেপ্তার ২, চড় মারার ভিডিও প্রকাশ্যে (ভিডিও)

জনসম্মুখে এসে এবার বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের উপর জুতা নিক্ষেপের পর এই প্রথম কোন প্রেসিডেন্টকে এমন পরিস্থিতির শিকার হতে হলো।

বাগদাদের এক সাংবাদিক ২০০৮ সালের ডিসেম্বরে বুশের মুখ লক্ষ করে পায়ের জুতো ছুড়ে মেরেছিলেন। আর মঙ্গলবার নিজ দেশেরই নাগরিকে হাতে কষে থাপ্পড় খেলেন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ।

ম্যাক্রোঁকে চড় মারার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, ম্যাক্রোঁ জনগণের কাছাকাছি গেলে আচমকাই এক ব্যক্তি চড় মেরে বসেছেন তাকে। সবুজ টি-শার্ট গায়ে চোখে সানগ্লাস ও মুখে মাস্ক পরা এক ব্যক্তিকে ‘ডাউন উইথ ম্যাক্রোঁনিয়া’ বলে চিৎকার করে ওঠেন এবং প্রেসিডেন্টের গালে চড় মারেন।

প্রেসিডেন্টকে চড় মারার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর জানিয়েছে বিএফএম টিভি এবং আরএমসি রেডিও।

ভিডিও দেখতে ক্লিক করুন

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণপূর্বাঞ্চলীয় ফ্রান্সের ড্রোম অঞ্চলে সরকারি সফরকালে জনতার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে ব্যারিকেডের কাছে যান ফরাসি প্রেসিডেন্ট। এ সময় এক যুবক হাত বাড়িয়ে আচমকা প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে থাপ্পড় মেরে বসেন।

সঙ্গে সঙ্গেই নিরাপত্তা সদস্যরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন এবং থাপ্পড় মারা যুবককে আটক করেন। প্রেসিডেন্টকে থাপ্পড় মারার সময় ঘটনাস্থলে ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক’ স্লোগান দেওয়া হচ্ছিল।