বঙ্গোপসাগরে ১৮ ট্রলারডুবি, এখনও নিখোঁজ ২৫০ জেলে

বঙ্গোপসাগরে ১৮ ট্রলারডুবি, এখনও নিখোঁজ ২৫০ জেলে
পটুয়াখালীর কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ১৮টি ট্রলারের দেড় শতাধিক জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছেন আড়াই শতাধিক জেলে।

রোববার (২১ আগস্ট) সকালে কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা ও মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা রাইজিংবিডিকে এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা বলেন, আলীপুরের ডুবে যাওয়া ৯ ট্রলারের জেলেদের সুন্দরবনসহ বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্ট থেকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ১৩ জনকে সাগর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। আর ১১ জেলেকে ভারতের রায়দীঘির জেলেরা উদ্ধার করেছে। তারা বর্তমানে ভারতের সাউথ সুন্দরবন ফিসারম্যান অ্যান্ড ফিস ওয়ার্কার্স ইউনিয়নের হেফাজতে রয়েছে। আর বাকি জেলেদের আমাদের মালিক সমিতির ট্রলার ও স্থানীয় জেলেরা উদ্ধার করেছে। তবে এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১২৬ জেলে। ডুবে যাওয়া ট্রলার মালিক ও নিখোঁজ জেলেদের বাড়ি আলীপুরে।

কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির অফিসার্স ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ জানান, নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। তবে আমাদের উদ্ধারকারী নৌ যানের সংকট রয়েছে।