বাংলাদেশ সিরিজ ঘিরে দুঃসংবাদ ভারত শিবিরে

বাংলাদেশ সিরিজ ঘিরে দুঃসংবাদ ভারত শিবিরে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ডিসেম্বরে ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে নতুন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ দল। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।

বাংলাদেশের বিপক্ষে আসার আগে অবশ্য দুঃসংবাদ ভেসে বেড়াচ্ছে ভারতীয় শিবিরে। ইনজুরির জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না পারা ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফেরার কথা ছিল। তবে দুর্ভাগ্যজনকভাবে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ফিরছেন না জাদেজা।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে তারা জানিয়েছে, হাঁটুর সেই চোট থেকে এখনও পুরো ফিট হননি জাদেজা। যার কারণে ওয়ানডে সিরিজের দল থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার। তবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে এই ক্রিকেটারকে এখনো স্কোয়াডে রেখেছে ভারত।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য জাদেজার বদলে শাহবাজ আহমেদকে দলে টেনেছে ভারত। এদিকে বাঁহাতি পেসার যশ দয়ালও ইনজুরির জন্য ছিটকে গেছেন। তার বদলে বাংলাদেশের বিপক্ষে ডাক পেয়েছেন কুলদীপ সেন।

বাংলাদেশের বিপক্ষে ৪ ডিসেম্বর ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে ভারতের সফর। এরপর ৭ ও ১০ ডিসেম্বর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি ২ ম্যাচ খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।