বিকেলে কমিটি, রাতেই ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

বিকেলে কমিটি, রাতেই ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

ইডেন কলেজ ছাত্রলীগের নতুন কমিটি গতকাল শুক্রবার বিকেলে ঘোষণা করা হয়েছে। এদিন রাতেই সংঘর্ষে জড়িয়েছেন ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের দুটি গ্রুপ। এ সময় বেশ কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনাও ঘটে।

শুক্রবার রাত সাড়ে ৯টার পর কলেজ ক্যাম্পাসে এই সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ ও শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও ফের বিক্ষোভ শুরু হয়। এ ঘটনায় মাঝরাতেও উত্তপ্ত থাকে ক্যাম্পাস।

রাত দেড়টার দিকে দেখা যায়, ইডেন কলেজ ছাত্রলীগের কর্মীরা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের নিচে ও বারান্দায় অবস্থান করছেন। এ সময় তারা নতুন কমিটির বিরুদ্ধে মিছিল নিয়ে স্লোগান দিতে থাকেন। এ ঘটনায় কলেজের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইডেন কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযোগ, যোগ্য নেতৃত্ব থাকা সত্ত্বেও বিবাহিত, বয়স বেশি ও বিতর্কিতরা পদ পেয়েছেন। বিক্ষোভের এক পর্যায়ে তারা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার কক্ষে তালা ঝুলিয়ে দেন। এ সময় নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তি, মারপিট ও বেশ কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

কয়েকজন ছাত্রী অভিযোগ করেন, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর কমিটিতে পদ পাওয়া নেত্রীরা বাদ পড়াদের ওপর চড়াও হন। এরপর দুই গ্রুপের সংঘর্ষ শুরু হয়। এ সময় ছাত্রলীগ কর্মীদের অনেকে স্লোগান দিতে থাকেন। পরে কলেজ ক্যাম্পাসে প্রিন্সিপাল, হল টিউটররা অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

এ ব্যাপারে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এম মোর্শেদ বলেন, কমিটি নিয়ে উত্তেজনা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত। আমরা ঘটনাস্থলে আছি।

এর আগে বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এতে তামান্না জেসমিন রিভাকে সভাপতি এবং রাজিয়া সুলতানাকে সাধারণ সম্পাদক করা হয়।