বিজিএমইএ’র নতুন সভাপতি হচ্ছেন ফারুক হাসান

সংগ্রহীত

বিজিএমইএ’র নতুন সভাপতি হচ্ছেন ফারুক হাসান

বাংলাদেশ পোশাক রপ্তানিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) ২০২১-২০২৩ মেয়াদের নির্বাচনে সম্মিলিত পরিষদের প্যানেল থেকে সভাপতি হতে যাচ্ছেন সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান।

গতকাল রোববার রাতে সম্মিলিত পরিষদের নির্বাচন সমন্বয়কারী বিজিএমইএর সাবেক সভাপতি ও সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী এ তথ্য জানিয়েছেন।

আব্দুস সালাম মুর্শেদী জানান, দ্বিবার্ষিক নির্বাচনে ৩৫ পরিচালক পদের মধ্যে বিজয়ী ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ২৪ পদে বিজয়ী হয়েছেন। অন্যদিকে বর্তমান সভাপতি রুবানা হকের প্যানেল থেকে বিজয়ী হয়েছেন ১১ জন।

তিনি আরও জানান, ফারুক হাসান বিজিএমইএর ১২তম প্রেসিডেন্ট নির্বাচিত হচ্ছেন। নির্বাচনে বিজয়ী পরিচালকরা সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন। সে হিসেবে বিজিএমইএ’র পরবর্তী সভাপতি হচ্ছেন ফারুক হাসান। আগামী ২০ এপ্রিল নতুন কমিটি দায়িত্ব নেবে।

এর আগে রোববার রাজধানীর হোটেল রেডিসন ও বিজিএমইএ’র চট্টগ্রাম অফিসে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টায় পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রোববার রাত সাড়ে ১২টার দিকে অনানুষ্ঠানিকভাবে বিজয়ীদের তালিকা প্রকাশ করে সৈয়দ ফরহাত আনোয়ারের নেতৃত্বাধীন নির্বাচন বোর্ড। নির্বাচনে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হন ফারুক হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুবানা হক। তার ছেলে নাভিদুল হক বিজয়ী হয়েছেন। তবে ফোরামের দলনেতা এ বি এম সামছুদ্দিন ৯০৪ ভোট পেয়ে হেরেছেন।

বিজয়ী পরিচালকেরা আগামী ১৬ এপ্রিল সভাপতি ও ৭ জন সহ-সভাপতি নির্বাচিত করবেন। সবকিছু ঠিক থাকলে ২০ এপ্রিল আগামী দুই বছরের নতুন কমিটি বিজিএমইএর দায়িত্ব নেবে।

চট্টগ্রাম সম্মিলিত পরিষদের ছয়জন বিজয়ী হয়েছেন। তারা হলেন সৈয়দ নজরুল ইসলাম, এ এম শফিকুল করিম খোকন, মো. হাসান জেকি, তানভির হাবিব, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী। ফোরামের বিজয়ী তিনজন হলেন এম মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আব্দুস সালাম এবং মোহাম্মদ আতিক।

জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশে গ্রিসের সম্মানিত কনসাল জেনারেল ফারুক হাসান এর আগে বিজিএমই’র পরপর দু্ই বার নির্বাচিত পরিচালক, পরপর দুবার সহ-সভাপতি এবং সিনিয়র সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিবিসিসিআই) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।