বিবর্ণ পিএসজিকে হারাল নিস

বিবর্ণ পিএসজিকে হারাল নিস

রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়ানোর বড় সুযোগ ছিল লিওনেল মেসি, নেইমারদের সামনে। কিন্তু লিগ ওয়ানের ম্যাচে তারকা স্ট্রাইকারদের বিবর্ণ পারফরম্যান্সে নিসের বিপক্ষে ১-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়লো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

ম্যাচের ৮৮তম মিনিটে আন্দি দেলোর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে নিস। ফলে চলতি মৌসুমে নিসের বিপক্ষে লিগে কোন জয়ের দেখা পেলো না মেসির পিএসজি। এর আগে গত ডিসেম্বরের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। নিসের বিপক্ষে হারলেও শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট পিএসজির। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসলো নিস।

অ্যালিয়াঞ্জ রিভেইরায় পিএসজির স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে খেলতে পারেননি কার্ডের খাড়ায় পড়ে। বাকি দুই তারকা স্ট্রাইকার মেসি, নেইমার ছিলেন না নিজেদের সেরা ছন্দে। নেইমারের খেলায় কোন আগ্রাসী মনোভাব ছিল না। আর মেসি যেন মাঠে নিজেকে হারিয়ে খুঁজছিলেন।

অপরদিকে ঘরের মাঠে নিস শুরু থেকেই উজ্জীবিত ছিল। বল দখল কম থাকলেও দলটি ম্যাচে পিএসজির গোলে ১২টি শট নিয়েছে। যেখানে ৬টি শটই ছিল অন টার্গেট। বিপরীতে পিএসজি নিতে পেরেছে মাত্র ৮টি শট। যার ২টি ছিল অন টার্গেট।

তবে ম্যাচের ফল নির্ধারণ করা গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত। পাল্টা আক্রমণে উঠে পিএসজির জালে বল জড়ায় স্বাগতিক নিস। সতীর্থের ক্রস জর্জিনিয়ো ভেনালডাম স্লাইড করে ক্লিয়ার করতে ব্যর্থ হলে তার পেছনে থাকা দেলো প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। তাতে লিগ ওয়ানের চলতি মৌসুমে পিএসজির তৃতীয় হারও লেখা হয়ে যায়।

পিএসজি নিজেদের পরের ম্যাচে আগামী বৃহস্পতিবার (১০ মার্চ) চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে। প্রথম লেগের ম্যাচে এমবাপ্পের গোলে ১-০ গোলের জয় নিয়ে এগিয়ে আছে পিএসজি।