বিশ্বকাপের প্রথম ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপের প্রথম ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

আজ থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। আর প্রথমদিনেই বাংলাদেশ সময় রাত ৮টায় স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

বিশ্বকাপের প্রথম ম্যাচে নিজেদের সর্বশক্তি নিয়েই মাঠে নামবে টাইগাররা। টুর্নামেন্টের শুরুটা যেন ভালো হয় এজন্য মরিয়া টাইগারবাহিনী, জানিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে বিশ্বকাপে গেলেও ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা কাটেনি টাইগারদের। নিয়মিত রান পাচ্ছেন না কোন ব্যাটসম্যানই।

প্রস্তুতি ম্যাচে ভালো ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তাকে নিয়েই ইনিংস শুরু করতে পারেন লিটন দাস। ফলে একাদশে নাইম শেখকে নাও দেখা যেতে পারে। দেখা যেতে পারে- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানকে। আট নম্বরে দেখা মিলতে পারে শেখ মেহেদী হাসান অথবা শামীম পাটোয়ারির মধ্যে একজনকে।

বিশ্বকাপের পিচ যে ঘরের মাঠের মত স্পিন সহায়ক হবে না সেকথা বলাই বাহুল্য। তাই একাদশে দেখা যেতে পারে পেসারদের আধিক্য। দলে থাকতে পারেন মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

 

তবে শেষ মুহূর্তে ম্যাচের আগে বদলে যেতে পারে সমীকরণ, দলের প্রয়োজনে দলে দেখা যেতে পারে স্কোয়াডের যে কাউকে।

এক নজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।