বিশ্বজুড়ে করোনায় আরও ১৯ লাখ আক্রান্ত

বিশ্বজুড়ে করোনায় আরও ১৯ লাখ আক্রান্ত

করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবে বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪০ হাজার ৯৪৪ জন। একই সময়ে করোনায় বিশ্বে মারা গেছেন আরও তিন হাজার ৯৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছন ৯ লাখ ৯১ হাজার ৫৭৩ জন।

এ নিয়ে সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৮৬ লাখ ৭৬ হাজার ৫৯০ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৫৫ লাখ ৫৭ হাজার ৫৯৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২৬ কোটি ৭৪ লাখ ২ হাজার ৯৪৯ জন।

সোমবার (১৭ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেশী দেশ ভারতে করোনা পরিস্থিতি নতুন করে ভয়াবহ আকার ধারণ করছে। আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৭৩ লাখ ৭৯ হাজার ২২৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৬ হাজার ৪৮২ জন। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৬৩ জন। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৩৮৮ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার ৫৩৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ৭৩ হাজার ৫৬৪ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ২৩০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮০ লাখ ৩ হাজার ৫৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২১ হাজার ৩২০ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ১২৯ জন এবং মারা গেছেন ৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ৩৮৪ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৯৬৭ জন। কলম্বিয়ায় একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৩১৭ জন এবং মারা গেছেন ১৩৬ জন।