বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা অতিমারিতে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত একদিনে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৫২৩ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮ হাজার ৮১০ জন।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এ তথ্য মিলেছে। হিসেব অনুযায়ী, আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ২ হাজার। আর নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৫ লক্ষাধিক।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৫৪ লাখ ৩০ হাজার ৩১৪ জনের প্রাণহানি হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ৩১ লাখ ৫৯ হাজার ২৮১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭৭০ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৯৯ জন। দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৯২২ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ২৯০ জন। জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ৪৪৮ জন। ইউক্রেনে আক্রান্ত ২ হাজার ২৪৮ জন এবং মারা গেছেন ১৩৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৮ জন এবং নতুন আক্রান্ত ৮ হাজার ৪৩০ জন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৭৬ জন এবং মারা গেছেন ৩০ জন।