বিশ্বে একদিনে করোনায় নতুন শনাক্ত ৩০ লাখেরও বেশি

বিশ্বে একদিনে করোনায় নতুন শনাক্ত ৩০ লাখেরও বেশি

বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে মহামারি করোনাভাইরাস। মাঝে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমলেও ফের বেড়েছে করোনায় দৈনিক মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা । গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১ হাজার ৯২২ জনের। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩০ লাখ ২৫ হাজার ২৮৪ জন।ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৮ কোটি ৫১ লাখ ৪৮২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ১৮ হাজার ৫২ জনে। আর সুস্থ হয়েছেন ৩০ কোটি ৫২ লাখ ৪২ হাজার ৭২৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ২৭৬ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৫৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ১৭ হাজার ৩৫৯ জন মারা গেছেন।

ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ১৭ লাখ ৯৫ হাজার ৪৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৯৮৭ জনের।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫৮ লাখ ১৩ হাজার ৬৮৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৭৮ জনের।

এছাড়া, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৫ লাখ ১৫ হাজার ১৯৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৪০৯ জন।

আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, জার্মানি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৯তম।