বিশ্ব করোনায় আক্রান্তে আরও প্রায় ৪ হাজার জনের মৃত্যু

বিশ্ব করোনায় আরও প্রায় ৪ হাজার জনের মৃত্যু

বিশ্ব করোনায় আক্রান্তে আরও প্রায় ৪ হাজার জনের মৃত্যু
বিশ্বে করোনা সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ৩ হাজার ৮৭৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ২৩৭ জন। এ নিয়ে বিশ্বে করোনায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ কোটি ৯৬ লাখ ৬২ হাজার ২২৯ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ৫৪ লাখ ৫৬ হাজার ৮৭৪ জন।

গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে ফ্রান্স। দেশটিতে নতুন করে ২ লাখ ১৯ হাজার ১২৬ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে ১১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় ঊর্ধ্বগতিতে থাকা দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৫১ জনে। আর শনাক্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ৯১ হাজার ৯২৬ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও শনাক্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (২ জানুয়ারি) এ তথ্য জানা গেছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে নতুন করে ১ লাখ ৬২ হাজার ৫৭২ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১৫৪ জনের। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৮ হাজার ৭৭৮ জন। আর মোট শনাক্ত ১ কোটি ৩১ লাখ ৪৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে ১ লাখ ৬১ হাজার ৩৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ২৫৭ জনের। এ নিয়ে করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে অবস্থান করা দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৭ হাজার ১৬২ জনের। আর শনাক্ত ৫ কোটি ৫৮ লাখ ৬৪ হাজার ৫১৯ জন।

গত একদিনে রাশিয়াতে ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৯ হাজার ৭৫১ জন। এতে দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ কোটি ৫ লাখ ১৯ হাজার ৭৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে ১ লাখ ৪১ হাজার ২৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১১১ জনের।

এছাড়া করোনা ঊর্ধ্বমুখী লক্ষ্য করা গেছে কানাডা, তুরস্ক ও গ্রিসে।