বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচিত করেছেন বঙ্গবন্ধু: অধ্যাপক ডা. আবদুল্লাহ

সংগ্রহীত

বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচিত করেছেন বঙ্গবন্ধু: অধ্যাপক ডা. আবদুল্লাহ

বঙ্গবন্ধু বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচিত করেছেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। তিনি সদ্য স্বাধীনতা প্রাপ্ত যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পুনর্গঠন করেছেন মাত্র সাড়ে তিন বছরে।

তিনি দেশের শিক্ষা, চিকিৎসা, অর্থনীতি, সংস্কৃতি, ধর্মীয় মূল্যবোধসহ প্রতিটি ক্ষেত্রে একটি সুস্পষ্ট দিক নির্দেশনা দিয়ে গেছেন। এরই ধারাবাহিকতায় আজ বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় এ কথাগুলো বলেন সভার প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের সাবেক ডিন, ইউজিসি অধ্যাপক ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ।
 
এর আগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। উপাচার্যের শ্রদ্ধা নিবেদন শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল ও বীর মুক্তিযোদ্ধা সন্তানদের সংগঠন উত্তরাধিকার পুষ্পার্ঘ্য অর্পণে অংশ নেয়।

পরে সভায় সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা,) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, প্রাণ রসায়ন ও জীব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. রেহানা পারভীন এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেরনিয়াবাত।

আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন আয়োজক কমিটির আহ্বায়ক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম।