বিসিবি নির্বাচনে ভোটের লড়াই চলছে

বিসিবি নির্বাচনে ভোটের লড়াই চলছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর পরিচালনা পর্ষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (৬ অক্টোবর) সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে আজই বেসরকারিভাবে জয়ীদের নাম ঘোষণা করা হবে। সরকারিভাবে ঘোষণা হবে বৃহস্পতিবার।

বিসিবির নির্বাচনে এবার ভোটার সব মিলিয়ে ১৭১ জন। যেখানে আজ ভোটাধিকার প্রয়োগ করবেন ১০৯ জন। এবার সশরীরে বিসিবিতে এসে ভোট দিতে না পারলেও কাউন্সলিরদের ভোট দেওয়ার সুযোগ ছিল মেইল বা চিঠির মাধ্যমে। ইতোমধ্যে ই-ব্যালট প্রক্রিয়ায় অনেকেই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে সেই ভোটগুলো এখনো গণনা শুরু হয়নি। শুরু হবে বিকেল ৫টার পর।

 

প্রতিদ্বন্দ্বী না থাকায় কয়েকজন নির্বাচিত হয়ে গেছেন আগেই। নির্বাচনের দুই-একদিন আগেও কয়েকজনের সরে দাঁড়ানোয় কারা নির্বাচিত হতে যাচ্ছেন, সেই আভাসও স্পষ্ট। নাজমুল হাসান পাপনের নির্বাচিত হয়ে পরিচালক হওয়া এবং পরে নির্বাচিত পরিচালকদের ভোটে ফের সভাপতি হওয়া এক রকম নিশ্চিতই।

বিসিবির পরিচালনা পরিষদে থাকবেন ২৫ পরিচালক। দুজন আসছেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। বাকি ২৩ পদে নির্বাচন হওয়ার কথা। কিন্তু ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে এরই মধ্যে সাত কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে, আজ নির্বাচন হবে ১৬ পদের জন্য। তিনটি ক্যাটাগরি থেকে মোট প্রার্থী ২৩ জন। ১৭১ কাউন্সিলর থাকলেও নির্বাচনে ভোট দেবেন ১২৭ জন।