বেনজেমার শেষ মুহূর্তের গোলে রক্ষা রিয়ালের

সংগ্রহীত

বেনজেমার শেষ মুহূর্তের গোলে রক্ষা রিয়ালের

করিম বেনজেমার শেষ মুহূর্তের গোলে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।  

রোববার রাতে মাদ্রিদ ডার্বি ১-১ গোলে ড্রয়ে শেষ হয়েছে।

ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় শুরু থেকেই আধিপত্য বজায় রাখে দিয়েগো সিমিওনের দল। তবে এরমধ্যেও বেশকিছু গোলের সুযোগ তৈরি রিয়াল। ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা একাই কয়েকটি সুযোগ হাতছাড়া করেন। তবে এর পেছনে অ্যাতলেতিকর গোলরক্ষক ইয়ান ওবলাকের কৃতিত্বও কম নয়।

গোলের খাতা প্রথম খোলেন লুইস সুয়ারেস। জুয়া খেলার দায়ে ১০ সপ্তাহ নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা কাইরেন ত্রিপিয়ের নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দারুণ পাসে মার্কোস লরেন্তেকে খুঁজে নেন। স্প্যানিশ মিডফিল্ডার বল নিয়ে সুয়ারেসের দিকে আলতো পাস দেন। সঙ্গে সঙ্গে অসাধারণ শটে রিয়াল গোলরক্ষক থিবাউ কুর্তোয়াকে পরাস্ত করেন উরুগুইয়ান স্ট্রাইকার।

বিরতির আগে রিয়ালের একটি পেনাল্টির আবেদন বাতিল হয়। বল অ্যাতলেতিকোর স্ট্রাইকার ফেলিপের হাতে লেগেছে সন্দেহে বেশ কয়েকবার রিপ্লে দেখে পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্ত নেন রেফারি।  

বিরতির পর বেশকিছু দারুণ সেভ করেন কুর্তোয়া। এর মধ্যে ইয়ানিক কারাসকোকে একবার এবং দুই বার সুয়ারেসকে হতাশ করেন এই বেলজিয়ান গোলরক্ষক। অন্যদিকে খেলার শেষ ১০ মিনিটে বেনজেমাকে দু’বার গোলবঞ্চিত করেন ওবলাক। কিন্তু ৮৮তম মিনিটে কাসেমিরোর সঙ্গে পাস আদানপ্রদান করে বেনজেমার নেওয়া নিখুঁত শট আর ঠেকাতে পারেননি কুর্তোয়া।

২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৫৬। আর সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল।