বেপরোয়া গতিতে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হচ্ছে : ফখরুল

বেপরোয়া গতিতে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হচ্ছে : ফখরুল

আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া গতিতে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকেলে বিএনপির সহ-সম্পাদক মো: তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘করোনাভাইরাসের চলমান দুর্বিষহ অবস্থায় বর্তমান শাসকগোষ্ঠী মানুষের দুর্ভোগ লাঘবে সচেষ্ট না হয়ে বরং নিজেদের ক্ষমতাকে দীর্ঘ মেয়াদে আঁকড়ে থাকার লক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে। এর ধারাবাহিক অংশ হিসেবে শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারীর বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। তার শ্বশুরবাড়ি আইনশৃঙ্খলা বাহিনী দফায় দফায় তল্লাশীর নামে পরিবারের লোকজনদের হয়রানি করেছে। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালিয়ে তাদের মনোবল ভেঙ্গে দিতে সরকার দিনের পর দিন হিংস্র থেকে আরো হিংস্ররূপ ধারণ করছে। এর ধারাবাহিতায় আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া গতিতে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদেরকে বিনা কারণে নানা কায়দায় শায়েস্তা করা যেন ফ্যাসিবাদী সরকারের দৈনন্দিন কর্মসূচিতে পরিণত হয়েছে। ফ্যাসিবাদী দুঃশাসন দীর্ঘস্থায়ী করতে সরকারের পৃষ্ঠপোষকতায় আইনশৃঙ্খলা বাহিনী বিরোধীদল দমনের লক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম চালাতে মরিয়া হয়ে উঠেছে। তারই শিকার হয়েছেন শহিদুল হক হায়দারী।

ফখরুল শহিদুল হক হায়দারীর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগে মামলা দায়ের এবং তাকেসহ তার পরিবারের সদস্যদেরকে নাজেহাল করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও মুক্তির জোর দাবি করেন।