ব্রাহ্মণপাড়ায় মাদ্রাসা ছাত্রী রক্ষা পেল বাল্যবিয়ে থেকে,পালিয়েছে বর

ব্রাহ্মণপাড়ায় মাদ্রাসা ছাত্রী রক্ষা পেল বাল্যবিয়ে থেকে,পালিয়েছে বর

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার পোমকাড়া গ্রামে প্রবাসী পাত্রের নিকট অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দিতে ২ নভেম্বর রাতের আঁধারে বিয়ের আয়োজন করেন এক কিশোরী (১৪) এর বাবা। গোপন সূত্রে খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী রাতেই বিয়ে বাড়িতে হাজির হয়ে বিয়ে আয়োজন বন্ধ করে দিয়ে

ওই কিশোরীকে বাল্য বিবাহ থেকে রক্ষা করেন।

এ সময়, অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দেওয়ার অপরাধে কিশোরী (১৪) এর বাবাকে ভ্রমমাণ আদালতে নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এদিকে, ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে বর ও বর পক্ষের লোকজন বিয়ে বাড়ি থেকে গোপনে পলায়ন করেন। নাম প্রকাশে অনিচ্ছুক কিশোরী (১৪) দেবীদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের সুবিমল মাদ্রাসার ১০ শ্রেণীর ছাত্রী।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি উপজেলার পোমকাড়া এলাকায় রাতের আধারে একটি অপ্রাপ্ত বয়সের মেয়েকে তার বাবা বিয়ে দেওয়ার জন্য বিয়ের আয়োজন করেছেন এবং বর ও বর পক্ষের লোকজন ওই বাড়িতে চলে এসেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকার নির্দেশে আমি থানা পুলিশের সহযোগিতায় ওই কিশোরীর বাড়ি গিয়ে ঘটনার সত্যতা পাই।

এ সময়, অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দেওয়ার অপরাধে কিশোরী (১৪) এর বাবাকে ভ্রমমাণ আদালতে নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং মেয়েকে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে তাদের কাছ থেকে অঙ্গীকারনামা নেওয়া হয়।