ভারতের বিপক্ষে অতিরিক্ত চাপ নিচ্ছে না পাকিস্তান

ভারতের বিপক্ষে অতিরিক্ত চাপ নিচ্ছে না পাকিস্তান
চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই এবারের বিশ্বকাপ আসর শুরু করছে পাকিস্তান। ভারত-পাকিস্তান ম্যাচের কথা শুনলেই উত্তেজিত হয়ে ওঠে পুরো বিশ্ব। তবে পাকিস্তানের উইকেটরক্ষক জানালেন মোহাম্মদ রিজওয়ানের মতে অন্য সব ম্যাচের মতোই গুরুত্ব পাবে সে ম্যাচ।

ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই খেলার চেয়ে বেশি কিছু হয়ে দাঁড়ায়। সেটা ফুটবল হোক বা ক্রিকেট। এমনকি রাজনৈতিক অঙ্গনেও কম যায় না এ দুই দেশ। তবে সব কিছু বাদ দিয়ে সবার নজর ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলই তাদের অভিযান শুরু করবে একে অপরের সাথে। তার আগেই ক্রিকেট প্রাঙ্গণে উত্তাপ ছড়িয়ে গেছে। তবে পাকিস্তান দলে সুযোগ পাওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান জানালেন অন্য কথা। তার দল বিশ্বকাপের অন্যান্য সকল দলের মতোই ভারতকে গুরুত্ব দিচ্ছে। এরমানে অতিরিক্ত চাপ নিয়ে ম্যাচটি খেলতে চাচ্ছে না তার দল পাকিস্তান।

পাকিস্তানের এক সংবাদ সম্মেলনে রিজওয়ান বলেন, ভারত-পাকিস্তান ম্যাচকে আমরা আর সব ম্যাচের মতোই দেখব। হাইপ তৈরি হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ও সমর্থকদের মধ্যে, সেটায় কোনো সমস্যা নেই। কিন্তু আমাদের হৃদয়ে ও ভাবনায় আমরা এই ম্যাচকে অন্য সব দলের বিপক্ষে ম্যাচের মতোই দেখব। কারণ, আমরা ক্রিকেটাররা বাড়তি চাপ নিলে তা ভালো কিছু হবে না, আগেও যেমন দেখা গেছে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ১২ বার দেখা হয়েছে এ দুই দলের। যেখানে একবারও জয়ের দেখা পায়নি পাকিস্তান।

অন্যদিকে পাকিস্তানের নতুন সভাপতি রমিজ রাজা বলেছেন বিশ্বকাপে পাকিস্তানে বিপক্ষে জয় পেলে ব্লাঙ্ক চেক দেয়া হবে দলকে। হয়তো বেশি অনুপ্রেরণা জাগাতেই এই কথা বলেছেন তিনি। তবে রিজওয়ান যাই বলুক না কেন, ম্যাচটি যে বেশ উত্তেজনার হতে চলেছে তা বলার অপেক্ষা রাখেনা। কিন্তু মাঠেই তা প্রমাণ মিলবে ম্যাচে কোন দল চাপে থাকবে। তার জন্য সমর্থকদের অপেক্ষা করতে হবে ২৪ অক্টোবর পর্যন্ত।